Home / লাইফস্টাইল / চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

দুশ্চিন্তা, মানসিক চাপ কিংবা দেরি করে ঘুমানো, না ঘুমানো বা কম ঘুমানো এই সব কিছুরই প্রভাব পড়ে আমাদের শরীরের ওপর। সবচাইতে বেশী প্রভাব পরে চেহারার ওপর। ঘুম ও মানসিক চাপ জনিত সমস্যার জন্য আমাদের চোখের নিচে কালো দাগ বা ডার্ক সার্কেল সৃষ্টি হয়। চোখের নিচে কাল দাগ এবং চোখ কোটরে ঢুকে যাওয়া জনিত এই সমস্যা মেকআপের মাধ্যমে ঢাকা বেশ কষ্টকর। ডার্ক সার্কেল থেকে রক্ষা পেতে মার্কেটে যে সব ক্রিম পাওয়া যায় সেগুলোতেও বেশ পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। ডার্ক সার্কেল বা চোখের নিচের কালো দাগ থেকে মুক্তির প্রাকৃতিক সহজ কিছু উপায়।

শসার রসঃ ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে চাইলে প্রতিদিন শসার রস লাগান চোখের চারপাশে। ১৫ মিনিট পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দ্রুত সমস্যার সমাধান হবে।

টমেটোর রসঃ একটি গোটা টমেটো চিপে রস বের করে নিন। একটি তুলোর বলের সাহায্যে এই রস চোখের চারপাশে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ডার্ক সার্কেলের পাশাপাশি চোখের ফোলা ভাবও দূর হবে।

কাঠ বাদাম তেল ও দুধঃ ১ চা চামচ কাঠ বাদাম তেল ও ১ চা চামচ দুধ মিশিয়ে নিন ভালো করে। রাতে ঘুমুতে যাবার আগে পুরো মুখে লাগিয়ে নিন। চোখের নিচে ডার্ক সার্কেল আক্রান্ত জায়গায় ভালো করে লাগাবেন। এতে ডার্ক সার্কেল দূর হবে এবং ত্বক উজ্জ্বল হবে।

পুদিনা পাতার রসঃ পুদিনা পাতা হাতে পিষে নিয়ে এর রস চোখের নিচে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ডার্ক সার্কেল দ্রুত দূর হবে।

Leave a Reply

Scroll To Top